ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

রেল ক্রসিংয়ের গেটম্যান নেই, ট্রেনের সাথে পুলিশ ভ্যানের ধাক্কা, নিহত ৩

জে. জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের সীতাকুণ্ডে রেলক্রসিং পার হওয়ার সময় একটি পুলিশ ভ্যানে ট্রেনের ধাক্কা লাগে। এতে তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই পুলিশ সদস্য।
স্থানীয়রা জানিয়েছেন, ওই রেল ক্রসিং এ সময় কোন গেটম্যান ছিল না এবং সিগনাল বাঁশও ওঠানো ছিলো। সকাল থেকেই গেইট ম্যান বিপু ডিউটিতে ছিলেন না।

রবিবার (২৭ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট সলিমপুর রেলগেইট ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে।

সীতাকুন্ড মডেল থানার ডিউটি অফিসার এস আই মোহাম্মদ নোমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় পুলিশ কনস্টেবল হোসাইন (কনস্টেবল নং-২০৯১), মিজান (কনস্টেবল নং-৯৮১) ও ইস্কান্দার (কনস্টেবল নং-১০৯) নামে তিনজন নিহত হয়েছেন। ওই গাড়িতে চালকসহ মোট পাঁচজন ছিলেন। তাদের মধ্যে গুরুতর আহত হয়েছেন এএসআই সুজন শর্মাসহ অপর পুলিশ সদস্য, যিনি গাড়ি চালাচ্ছিলেন। এটি ছিল থানার মোবাইল গাড়ি।

সূত্র জানায়, সীতাকুণ্ডের ছলিমপুর-ফকিরহাট অংশে রেলক্রসিং অতিক্রম করার সময় চট্টগ্রাম ছেড়ে আসা সোনার বাংলায় এক্সপ্রেস ট্রেনের সাথে পুলিশ ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিনজন পুলিশ নিহত হন। এছাড়াও গাড়িতে থাকা এসআই সুজন শর্মা ও সমর চন্দ্র সরকারসহ আরও কয়েকজন আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মোহাম্মদ ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, আহত পুলিশ সদস্যদের নামে ০৩ তিনটি অস্ত্র শট গান ভেঙ্গে যায়, তাদের নামে গুলির মধ্যে ১৬ (ষোল) রাউন্ড শট গানের গুলি পাওয়া যায়। এসআই সুজন শর্মা নামে ইস্যুকৃত পিস্তল গুলি ও পাওয়া যায় নাই। পাশাপাশি পুলিশের পিকআপটি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বলেন, গুরুতর আহত অবস্থায় তিনজনকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এছাড়া দুর্ঘটনায় গুরুতর আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন চলছে।

পাঠকের মতামত: